আজ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতির নিয়ন্ত্রণে কিশোরগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হওয়ায় দেশে বিপুল জনগোষ্ঠী আর্থিকভাবে বিপর্যস্ত। এ পরিস্থিতিতে বেকারত্ব, কর্মহীন, আয় কমে যাওয়া- মধ্যবিত্ত ও নিম্নবিত্তের টিকে থাকাকে কঠিন করেছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ খাদ্যপন্যের লাগামহীন মূল্য বৃদ্ধি জনজীবনকে আরো গভীর সংকটে ফেলেছে। তরল গ্যাস এলপিজির নতুন করে মূল্যবৃদ্ধি এই সংকটকে আরো গভীর করেছে। খাদ্যপণ্যসহ জ্বালানি তেল, পানি, গ্যাসের মূল্য বৃদ্ধির প্রক্রিয়ায় আরো গভীরতর করবে, এতে জনজীবনে চরম বিপর্যয় নেমে আসবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের পাশাপাশি মাফিয়া সিন্ডিকেট বেষ্টিত একচেটিয়া ব্যবসা বন্ধ করার জন্য সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানান। একই সাথে দেশের সার্বিক অবস্থা বিশেষ করে ভবিষ্যৎ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন সরকার ও বিরোধী দলীয় রাজনৈতিক দল সমূহের নীতিবাচক প্রচারণা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের অবস্থান ও ভাবমুর্তিকে ক্ষুণ্ন করার পায়তারা করছে।
সোমবার (৭ই ফেব্রয়ারী) জ্বালানি ও নিত্য ব্যবহার্য পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঐতিহাসিক রংমহল চত্ত্বরে বিকাল ৫ ঘটিকায়  বাম গণতান্ত্রিক জোট কিশোরগঞ্জ শাখার আহবানে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।
কিশোরগঞ্জ জেলা বাম জোটের  সমন্বয়ক ও জেলা সিপিবি’র সভাপতি কমরেড আবদুর রহমান রুমীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা সিপিবির সাধারন সম্পাদক কমরেড এড্ এম এনামুল হক, জেলা কমিটির সদস্য এড হাসান ইমাম রন্জু, বাসদের জেলা কমিটির নেতা এড মাসুদ আহম্মদ ভূইয়া, কমরেড সেলিম, বাসদ মার্কসবাদী নেতা কমরেড  আলাল মিয়া প্রমুখ।উপস্থিত ছিলেন বাসদ জেলা সমন্বয়ক এড্ শফিকুল ইসলাম, জেলা সিপিবি’র সাবেক সভাপতি কমরেড সৈয়দ নজরুল ইসলাম,বিপ্লবী ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি কমরেড  নজরুল ইসলাম শাহজাহান, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম ছাত্তার প্রমুখ। গ্যাসসহ সকল ধরনের জ্বালানি ও দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে ঘন্টাব্যাপী  আলোচনা শেষে একটি বিক্ষোভ মিছিল রংমহল চত্ত্বর থেকে শুরু হয়ে ইসলামিয়া সুপার মার্কেটে গিয়ে শেষ হয়।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ